বাবা ও বৃক্ষ
- মারুফুল হাসান ২৮-০৪-২০২৪

গোটা বছর অন্ন জোটালো বৃক্ষটি
অভাব-ক্ষুধা বুঝতে দিলো না।
ছায়া-পাখার নিচে দিলো আশ্রয়
নরক-আগুন ছুতে পারলো না।
জীবন করলো পুষ্প-শোভিত
অপূর্ণতা কোথাও রাখলো না।
একদিন চেপে বসে বয়স-ভার
ফুল-ফল-অন্ন দিতে পারলো না।
বাবার হৃদয়ের মত ফালি ফালি
করে কাটার জন্য শ’মিলে ঠিকানা
তাই; বাবার বাড়ি হলো বৃদ্ধাশ্রম
বাবাকে যে তক্তা করা গেল না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।